একই সময়ে ১০ ব্যাংক ও বাখরাবাদ গ্যাসের নিয়োগ পরীক্ষা, পরিবর্তনের দাবি প্রার্থীদের

এক অ্যাপেই সব চাকরি ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানের ২০২১ সালভিত্তিক অফিসার জেনারেল নিয়োগ পরীক্ষা (প্রিলিমিনারি) ও বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের নিয়োগ পরীক্ষা একই সময়ে পড়েছে। আগামী ৮ মার্চ (শুক্রবার) দুটি চাকরির পরীক্ষার সূচি একই দিনে একই সময়ে হওয়ায় বিপাকে পড়েছেন লক্ষাধিক চাকরিপ্রার্থী।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে অফিসারের (জেনারেল) ২ হাজার ৭৭৫টি শূন্য পদের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষা আগামী ৮ মার্চ অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঢাকার দুই সিটি করপোরেশনের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষাটি অনুষ্ঠিত হবে। প্রার্থীদের ১ ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে হবে।

সমন্বিত ১০টি ব্যাংকের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণার আগেই বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের সহকারী ব্যবস্থাপক (সাধারণ) পদের পরীক্ষার জন্য ৮ মার্চ তারিখ ঘোষণা করা হয়েছিল।

চাকরিপ্রার্থীরা জানান, এই দুটি পরীক্ষা চাকরিপ্রার্থীদের কাছে গুরুত্বপূর্ণ। কারণ, ব্যাংকের এত বড় সার্কুলার বছরে একবার হয়। প্রায় দুই লাখ প্রার্থী আবেদন করেন। আবার বাখরাবাদের সহকারী ব্যবস্থাপক (সাধারণ) পদটিও আকর্ষণীয় হওয়ায় অনেকে আবেদন করেন। দুটি পদের পরীক্ষা একই সময়ে হওয়ায় টাকা দিয়ে আবেদন করেও একটিতে পরীক্ষা দিতে হবে। বেকারদের সঙ্গে এমন আচরণ করা অন্যায়। যেকোনো একটি পরীক্ষা পেছানোর দাবি জানাচ্ছি।

চাকরিপ্রার্থীরা আরও জানান, কিছু দিন আগে প্রাইমারি প্রথম ধাপের পরীক্ষার সময়েও ব্যাংক পরীক্ষা নিয়েছে। যার ফলে প্রতিটা পরীক্ষার্থীকে যেকোনো একটাতে অংশগ্রহণ করতে হয়েছে। অথচ আমাদের দেশে কর্মসংস্থানের কত অভাব, এটা কে না জানে?

নাম প্রকাশ না করার শর্তে এক চাকরিপ্রার্থী বলেন, আমাদের এই সমস্যা জানিয়ে পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি ও ব্যাংকার্স সিলেকশন কমিটির কাছে ফোন দিয়েছিলাম এবং ই-মেইলও করেছিলাম। কিন্তু এতে কোনো সাড়া দেননি তারা।

সোর্স : ডেইলি ক্যাম্পাস

বিনামুল্যে প্রস্তুতি!

ফ্রি পরীক্ষা

কারেন্ট অ্যাফেয়ারস

জব সার্কুলার

লেকচার শিট

প্রিয় শিক্ষালয় থেকে এক্সক্লুসিভ স্টাডি ম্যাটেরিয়াল সরাসরি পাবেন আপনার মেইলে!

এক্সক্লুসিভ কন্টেন্ট

Priyo Shikkhaloy App

সর্বশেষ প্রকাশিত

এরকম আরও ব্লগ

Priyo Shikkhaloy App